শহিদ লে. শেখ জামাল টাইগার্স মিউজিয়াম এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

 প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন   |   ভিন্ন খবর

শহিদ লে. শেখ জামাল টাইগার্স মিউজিয়াম এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান


চট্টগ্রাম সেনানিবাসস্থ দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে নবনির্মিত 'শেখ জামাল টাইগার্স মিউজিয়াম' আজ (০৫ জুন ২০২৪) উদ্বোধন করেন  সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহিদ লেফটেন্যান্ট শেখ জামাল ১৯৭৫ সালে 'রয়েল মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্ট' হতে কমিশন লাভের পর ২ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (জুনিয়র টাইগার্স) এ যোগদান করেন। গত ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তিনিও শহিদ হন। ইস্ট বেঙ্গল রেজিমেন্টের এ সূর্যসন্তানের স্মৃতিকে অম্লান করে রাখার প্রয়াসে টাইগার্স ডেন খ্যাত দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে নির্মিত হয়েছে 'শেখ জামাল টাইগার্স মিউজিয়াম'।


উল্লেখ্য, স্বাধীনতা যুদ্ধসহ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৬ বছরের ঐতিহ্য, সময়ের বিবর্তনে কালের সাক্ষী অমূল্য নিদর্শনসমূহ যথাযথভাবে সংরক্ষণ ও ভবিষ্যৎ প্রজন্মের সামনে তুলে ধরার লক্ষ্যে মিউজিয়ামটি নির্মাণ করা হয়েছে।


অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, জেনারেল অফিসার কমান্ডিং আমি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক সিএসসি, কমান্ড্যান্ট দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার ও পাপা টাইগার ছাড়াও সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার উর্ধ্বতন সেনা কর্মকর্তাগণসহ অন্যান্য অফিসার, জেসিও, অন্যান্য পদবির সেনাসদস্যবৃন্দ এবং অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ভিন্ন খবর এর আরও খবর: