ওয়ানডে দল থেকেও বাদ মাহমুদউল্লাহ, নতুন মুখ জাকির

 প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৬:৪২ পূর্বাহ্ন   |   খেলাধুলা

ওয়ানডে দল থেকেও বাদ মাহমুদউল্লাহ, নতুন মুখ জাকির


টি-টোয়েন্টির পর ওয়ানডে দল থেকেও বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আয়ারল্যান্ড সিরিজের দলে নেই তিনি। একমাত্র নতুন মুখ হিসেবে আছেন জাকির হাসান।  

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যায় বাংলাদেশ। ওই সিরিজের আগে দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে বদলে সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপে খেলতে যায় বাংলাদেশ। এরপর থেকে আর টি-টোয়েন্টিতে সুযোগ পাননি রিয়াদ।  


এবার মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশ। বাজে ফিল্ডিং ও ব্যাটিংয়ের জন্য অনেকদিন ধরেই সমালোচিত হয়ে আসছিলেন তিনি। ৩৭ বছর বয়সী রিয়াদ মোট ২১৮ ম্যাচে মাঠে নেমেছেন ওয়ানডেতে। ৩৫.৩৫ গড় ও ৭৬.১৭ স্ট্রাইক রেটে ৪ হাজার ৯৫০ রান করেছেন তিনি। বল হাতে ৮২ উইকেটও রয়েছে তার।


এই সিরিজের দল থেকে মাহমুদউল্লাহ ছাড়াও বাদ পড়েছেন তাইজুল ইসলাম। এই স্পিনার সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তিন ম্যাচের সবগুলোতে খেলেছিলেন। নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন জাকির হাসান। এর বাইরে স্কোয়াডে ফিরেছেন নাসুম আহমেদ, ইয়াসির আলী রাব্বি ও শরীফুল ইসলাম।  


আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও জাকির হাসান।



খেলাধুলা এর আরও খবর: