বঙ্গবন্ধু জাতীয় এ্যাথলেটিক্সে চার স্বর্ণ জয় যবিপ্রবির

 প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪২ অপরাহ্ন   |   খেলাধুলা

বঙ্গবন্ধু জাতীয় এ্যাথলেটিক্সে চার স্বর্ণ জয় যবিপ্রবির


শেখ সাদী (যবিপ্রবি ):


বঙ্গবন্ধু ৪৬তম জাতীয় এ্যাথলেটিক্সে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী জহির রায়হান তিনটি স্বর্ণ পদক ও একটি রূপা পদক এবং সোনিয়া আক্তার একটি স্বর্ণপদক লাভ করেছেন।


রবিবার (২৫ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজিত বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ৪৬তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২২ এ যবিপ্রবির শিক্ষার্থী জহির রায়হান ছেলেদের ইভেন্টে ১০০*১০০ মিটার এবং ৪০০*৪০০ মিটার  রিলেতে এবং ৪০০ মিটার স্প্রিন্টে ১ম হয়ে স্বর্ণপদক এবং ২০০ মিটার স্প্রিন্টে পান রুপাপদক ।


অন্য দিকে উক্ত খেলায় ট্রিপল জাম্প মহিলাদের ইভেন্টে ১২.৩৮ মিটার লাফিয়ে জাতীয় নতুন রেকর্ড গড়ে স্বর্ণ পদক জয় করেন যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোনিয়া আক্তার।


স্বর্ণ জয়ের বিষয়ে জানতে চাইলে জহির রায়হান বলেন, মা-বাবার অনুপ্রেরণায় আমি এতদূর আসতে পেরেছি। আমার খেলা আজ আমার বাবা সরাসরি দেখেছেন। দেখেছেন স্বর্ণপদক অর্জন করতে। এটাইতো সকল মা-বাবার চাওয়া। আজকের অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো যথার্থ শব্দ আমার কাছে নেই।  যবিপ্রবি ও আমার পরিবারের মতো।  সবসময় এই পরিবার আমাকে সাপোর্ট করে গেছে। আশা করি যবিপ্রবি আমাকে এভাবে সহযোগিতা করে যাবেন।


স্বর্নজয়ী সোনিয়া বলেন, মেয়ে হলেও পরিবার থেকে ছিল সহযোগিতা আর অনুপ্রেরণা। মা-বাবার অনুপ্রেরণায় আজ আমি রেকর্ডে নাম লিখাতে পেরেছি। জাতীয় পর্যায়ে নতুন রেকর্ড গড়ে স্বর্ণ জয় এটা আমার ১ম অর্জন। এই অর্জনের অনুভূতিটাই অন্যরকম। আমি আমার পরিবারের পাশাপাশি যবিপ্রবি পরিবারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


তিনটি স্বর্ণ জয়ী জহির রায়হান শেরপুর সদরের দিগলদি টিক্কারচর গ্রামের মোঃ আব্দুর রাজ্জাক এবং শিখা খাতুন দম্পত্তির দ্বিতীয় সন্তান। তিনি যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের ৩য় বর্ষের শিক্ষার্থী।



ট্রিপুল জাম্পে স্বর্ণজয়ী সোনিয়া নঁওগা সদরের শ্যামপুর গ্রামের মেয়ে। বাবা মোঃ শাহিন হোসেন এবং মা আজিদা বানুর দুই সন্তানের মধ্যে সোনিয়া বড়। তিনি  বিকেএসপির শিক্ষার্থীও ছিলেন। বর্তমানে তিনি যবিপ্রবিতে অধ্যয়নের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর কন্টাক্ট প্লেয়ার হিসেবে আছেন।


খেলাধুলা এর আরও খবর: